বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০২:২৯ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
জিয়া শিশু কিশোর মেলার মতবিনিময় সভা বরিশালে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের বাজার মনিটরিং করলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ দেলোয়ার হোসেন নিম্নচাপের কারনে বঙ্গোপসাগর উত্তাল, পায়রা বন্দরে ২ নম্বর সতর্ক সংকেত সরকারকে বলবো, সব রাজনৈতিক দলগুলোর অংশগ্রহণ নিশ্চিত করুন বরিশালে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন ২০২৪ উপলক্ষে সাইকেল রেলী অনুষ্ঠিত বরিশাল মহানগর যুবদলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত কলাপাড়ায় সরকারি এম বি কলেজ মাঠ উন্মুক্ত করার দাবীতে মানববন্ধন কুয়াকাটায় বেড়িবাঁধ নির্মাণে সংরক্ষিত বনের বালু উত্তোলন, হুমকিতে সবুজ বেষ্টনী বঙ্গোপসাগরে নিম্নচাপ, উপকূলে গুমট পরিবেশ চন্দ্রদ্বীপ ইউনিয়নের রাস্তা সহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন এলজিইডির টিম বাউফল নারীর বিদ্যমান প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত বাউফলে ৮দিনের অভিযানে ১৯ জেলে আটক, প্রায় সাড়ে ৩ লক্ষ মিটার জাল জব্দ বাংলাদেশ মাধ্যমিক স্কুল শিক্ষক পরিষদ বরিশাল মহানগরীর প্রতিনিধি সমাবেশ কলাপাড়ায় নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় এক লাখ টাকা জরিমানা কুয়াকাটা পৌর বিএনপির অফিস ভাংচুর মামালায়, পৌর আওয়ামী লীগ সভাপতি সহ ৪ জন জেল হাজতে
বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ টুর্নামেন্টে সুযোগ পেল ‘কীর্তনখোলা এফসি

বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ টুর্নামেন্টে সুযোগ পেল ‘কীর্তনখোলা এফসি

Sharing is caring!

ক্রাইমসিন ডেক্স: নর্থ বেঙ্গল ইন্টান্যাশনাল গোল্ডকাপ বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ টুর্নামেন্টে সুযোগ পেল ‘কীর্তনখোলা এফসি বরিশাল’ বরিশাল, নর্থ বেঙ্গল ইন্টান্যাশনাল গোল্ডকাপ বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ টুর্নামেন্ট-২২ ‘কীর্তনখোলা এফসি বরিশাল’ অংশগ্রহন বিষয়ে বরিশালে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বেলা সাড়ে ১১ টায় শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে এফ সি উত্তর বেঙ্গের আয়োজনে এবং সেন্টার ফর বাংলাদেশ ইন্ডয়া ফ্রেন্ডশিপ (সি.বি.আই.এফ) এর সার্বিক তত্ত্বাবধায়নে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেরনের লিখিত বক্তব্য পাঠ করেন, সিবিআইএফ কেন্দ্রীয় কমিটির তথ্য গবেষণা সম্পাদক মো. রাজ্জাকুল ইসলাম। তিনি বলেন, বরিশাল বিভাগ দক্ষিণাঞ্চলের একটি শিল্প সংস্কৃতি সমৃদ্ধ অঞ্চল। এই বিভাগের প্রায় প্রত্যেকটি এলাকায় ফুটবল খেলার ব্যাপক প্রচলন এবং জনপ্রিয়তা থাকা সত্বেও সেই অর্থে বরিশালের ফুটবল অঙ্গন সমৃদ্ধ হয়ে উঠেনি।

গত ১২ ডিসেম্বর ২০১৭ সালে নগরের উত্তর পলাশপুর, বরিশাল সিটি কর্পোরেশনের ৫ নং ওয়ার্ড এলাকায় বরিশাল বিভাগীয় ঝিমিয়ে পড়া ফুটবলকে আরো উন্নত এবং যুগপযোগী করার লক্ষে ডেন্টিষ্ট মো. ফরিদ হোসেন এবং মো. রাজ্জাকুল ইসলামের উদ্যোগে ‘কীর্তনখোলা এফসি বরিশাল’ (ফুটবল ক্লাব) প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠালগ্ন থেকে ক্লাবটি থেকে বরিশালের আঞ্চলিক পর্যায়ে বিভিন্ন টুর্নামেন্টে অংশগ্রহন, আয়োজন এবং একাডেমিক কার্যক্রম পরিচালনা করে আসছে।

গত বছর বাংলাদেশ ফুটবল ফেডারেশন কর্তৃক আয়োজিত চ্যাম্পিয়নস লীগ, ওমেন্স লীগ, পাইয়োরনিয়ার লীগে অংশগ্রহনের জন্য ‘কীর্তনখোলা এফসি বরিশাল’ আবেদন করেছিল। এরই ধারাবাহিকতায় দেশের বিভিন্ন পর্যায়ের টুর্নামেন্টে ক্লাবটি অংশগ্রহনের জন্য নিয়মিত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

আসন্ন নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল গোল্ডকাপ বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশীপ টুর্নামেন্টে-২২ আমাদের কীর্তনখোলা এফসি বরিশাল ফুটবল ক্লাব অংশগ্রহনের জন্য নির্বাচিত হয়েছে। এই টুর্নামেন্টে বাংলাদেশের তিনটি আঞ্চলিক পর্যায়ের ফুটবল ক্লাব এবং তিনটি ইন্ডিয়ার আঞ্চলিক ক্লাব অংশগ্রহণ করবে।

এর মধ্যে বাংলাদেশের ক্লাবগুলো হল- এফসি উত্তর বঙ্গ, রংপুর ইউনাইটেড ও কীর্তনখোলা এফসি বরিশাল। ভারতের ক্লাবগুলো হল – ইউনাইটেড সিকিম এফসি, জাইগন এফসি এবং ইউনাইটেড কুরসিং ফুটবল ক্লাব ।

তারা বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে বাংলাদেশ-ভারতের আঞ্চলিক ক্লাব পর্যায়ে প্রথম এবং ব্যাতিক্রমধর্মী এই টুর্নামেন্টে অংশগ্রহন করার সুযোগ পেয়ে আমরা বরিশালবাসী ফুটবল প্রেমী সকলেই উচ্ছ্বাসিত ও গর্বিত। আগামী ৪ নভেম্বর পঞ্চগর স্টেডিয়ামে উদ্বোধন এবং ১১ নভেম্বর রংপুর পার্বতীপুর স্টেডিয়াম প্রথম খেলার মাধ্যমে আমাদের ‘কীর্তনখোলা এফসি বরিশালের’ খেলার শুভসূচনা হবে।

টুর্নামেন্টে বরিশালের হয়ে দুইজন বিদেশী খেলোয়ার অংশ নেওয়ার কথা রেয়েছে। এর মধ্যে একজন নাইজেরিয়ান ও অপরজন ভুটানের। তবে প্রত্যেক দল চার জন করে বিদেশী খেলোয়ার দলে নিতে পারবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, টুর্নামেন্টের তত্ত্বাবধায়ক সংগঠন- সেন্টার ফর বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ (সিবিআইএফ) এর চেয়ারম্যান এ্যাডভোকেট শুভাশিষ সমাদ্দার, ‘কীর্তনখোলা এফসি বরিশাল ক্লাবের সভাপতি ডেন্টিস্ট মো. ফরিদ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আবু সুফিয়ান, মানিক মুখার্জি, সিবিআইএফ এর মহিলা বিষয়ক সম্পাদিকা অপর্না খাঁ, উপদেষ্টা মো. আনিসুর রহমান আনিস, সাইফ সুমন, ক্লাবের কোচ মো. মনির হোসেন, ইঞ্জিনিয়ার বিপ্লব, এ কে আজাদ জুয়েল, মো. সাইদুল, মো. ওয়াসিম, মো. রাসেল, মো. শাকিল, মো. আনিচ, প্রদীপ পাল এবং মো. আলীসহ টুর্নামেন্টে অংশগ্রহনকারী খেলোয়ার ও সমর্থকবৃন্দ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD